ঢাকা, ১৮ জুলাই, ২০১৯ || ৩ শ্রাবণ ১৪২৬
bbp24 :: বরেন্দ্র প্রতিদিন
১৭৯

বাংলার মাটি থেকে জঙ্গিবাদ উৎখাতের আহবান

প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৬  


প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী জেলা শ্রমিকলীগের উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের স্মরণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন রাজশাহী জেলা শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি সালেহ হামিম টুটুল। প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় শ্রমিকলীগের সহ-সভাপতি নূর কুতুব আলম মান্নান। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।
আসাদ বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর এদেশে কাউকে তার প্রতিবাদ করতে দেয়নি। এমনকি বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণকারী অনেক ব্যক্তিকেও ‘৭৫ এর পরও জীবন দিতে হয়েছিল। হত্যাকারীদের জিয়াউর রহমান প্রতিষ্ঠিত করে গিয়ে ছিল তার ধারাবাহিকতায় জঙ্গির নেত্রী বেগম খালেদা জিয়াও তাদের মন্ত্রী বানিয়ে গাড়িতে আমাদের জাতীয় পতাকা দিয়েছিল। খালেদা জিয়া ক্ষমতায় আসার পর নতুন করে ১৫ আগষ্ট তার জন্মদিন পালন শুরু করে এবং ইতিহাস বিকৃতি করতে আরম্ভ করে যাতে বাংলাদেশ থেকে বঙ্গবন্ধুর নাম মুছে যায়। কিন্তু বঙ্গবন্ধুর আদর্শকে তারা মুছতে পারেনি কারণ তখনও বঙ্গবন্ধুর আদর্শ লালনকারী মানুষরা ছিল বলেই সম্ভব হয়েছে। তার সুযোগ্যকন্যা দেশরত্ন শেখ হাসিনার ঐক্লান্তিক পরিশ্রমের ফলেই সকল ষড়যন্ত্র মোকাবেলা করে দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।
আরো বক্তব্য রাখেন রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. লায়েব উদ্দিন লাভলু, মোস্তাফিজুর রহমান মানজাল, কামরুজ্জামান চঞ্চল, জেলা যুবলীগ সভাপতি আবু সালেহ, সাধারণ সম্পাদক খালেদ ওয়াশি কেটু, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক তাজবুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি রোকশানা মেহবুবা চপলা, সভায় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের ফারুক হোসেন ডাবলু, উপ-দপ্তর প্রভাষক শরিফুল ইসলাম, জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিক, রাজু আহমেদ, আজিজুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক কৃষিবিদ মুরাদ আলী পলাশ, জেলা শ্রমিকলীগের সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক, রাজশাহী জুটমিল শ্রমিকলীগের সভাপতি আসাদুজ্জামান, রাজশাহী পাটকল শ্রমিকলীগের সভাপতি মহসিন কবির, কেশরহাট পৌরশ্রমিকলীগের সভাপতি সামসুল ইসলাম, গোদাগাড়ি উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক হাসান প্রমূখ। সভা পরিচালনা করেন রাজশাহী জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আজাদ আলী।