ঢাকা, ১৯ ডিসেম্বর, ২০১৮ || ৫ পৌষ ১৪২৫
bbp24 :: বরেন্দ্র প্রতিদিন
৩১৫

উভয় বাজারে বেড়েছে লেনদেন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২ জুন ২০১৪   আপডেট: ২ জুন ২০১৪


দেশের প্রধান দুই শেয়ারবাজারে সোমবার সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে লেনদেন বেড়েছে। কিন্তু বেশিরভাগ কোম্পানির শেয়ার দর আগের তুলনায় কমেছে। সূচকের ঊর্ধ্বমুখিতায় শুরু হয় লেনদেন।

তথ্যমতে, ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ১.১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৪৭.৪৫ পয়েন্টে। ডিএসইতে মোট ২৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮০টি, কমেছে ১৯০টি এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার দর। আগের কার্ষদিবসে ২৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর লেনদেন মধ্যে বেড়েছে ১২৫টি, কমেছে ১৩৯টি এবং অপরিবর্তিত রয়েছে ৩১টি। আজ টাকার পরিমাণে মোট লেনদেন হয়েছে ৪৩২ কোটি ৪৯ লাখ টাকা, যা পূর্বের কার্যদিবস থেকে ৫৬ কোটি ৪৩ লাখ টাকা বেশি।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে পূর্বের কার্যদিবস থেকে চারগুণ বেশি। আজ সিএসইতে টাকার পরিমাণে মোট লেনদেন হয়েছে ১০৮ কোটি ৭৯ লাখ টাকা। যা পূর্বের কার্যদিবসে লেনদেন ছিল ২৬ কোটি ৩৭ লাখ টাকা। পূর্বের কার্যদিবস থেকে সোমবার ৮২ কোটি ৪২ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। এদিকে পূর্বের কার্যদিবস থেকে সূচক ১৮.৭২ পয়েন্ট বেড়ে আজ অবস্থান করছে ৮৪৮৬.৯৩ পয়েন্টে। সিএসইতে মোট ২১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ১৩৮টি এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর, যা পূর্বের কার্যদিবসে মোট ২১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেনে দর বেড়েছে ৭১টির, কমেছে ১১৯টি এবং অপরিবর্তিত রয়েছে ২০টি।

 

অনু